চুঁচুড়ায় পালিত হলো কিশোর কুমারের জন্মদিন

নীহারিকা মুখার্জ্জী

বিগত বছরগুলোর মত এবছরও গত ৪ ঠা আগষ্ট ৯৪ তম জন্মদিনে ৯৪ সেণ্টিমিটার কেক কেটে চুঁচুড়ার প্রতাপপুর পার্কে অমর শিল্পী কিশোর কুমারের জন্মদিন পালন করল হুগলির ‘শ্রদ্ধাঞ্জলি ইউনিট’। জন্মদিনে একইসঙ্গে শিশুদের হাতে তুলে দেওয়া হয় আসন্ন দুর্গাপূজার পোশাক।

জন্মদিন উপলক্ষ্যে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত চলা এই অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন কিশোর কুমার পরিবারের স্নেহধন্য সঙ্গীত শিল্পী মিস্টার টিটো, আশির দশকের বিশিষ্ট কিশোর কন্ঠী টোটন কুমার, তরুণ সরকার, শর্মিষ্ঠা কুণ্ডু, সুস্মিতা গোস্বামী, ললিত কুমার ঝা সহ পেশাদার জগতের অনেক বিশিষ্ট শিল্পী এবং স্থানীয় শিল্পীবৃন্দ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট সত্যজিৎ গবেষক দেবাশীষ মুখোপাধ্যায়, চুঁচুড়া পুরসভার বর্তমান চেয়ারম্যান অমিত রায় ও প্রাক্তন চেয়ারম্যান গৌরিকান্ত মুখার্জ্জী, স্থানীয় কাউন্সিলর জয়দেব অধিকারী সহ অনেক বিশিষ্ট ব্যক্তিত্ব ও কিশোর কুমার অনুরাগী।

এর আগে উপস্থিত বিশিষ্ট ব্যক্তি সহ পথচলতি বহু কিশোর অনুরাগী কিশোর কুমারের প্রতিকৃতিতে মাল্যদান করে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে কিশোর কুমারকে 'ভারত রত্ন' দেওয়ার দাবি তোলেন টোটন কুমার। তাকে সমর্থন করেন অন্যান্যরা।

অন্যদিকে 'শ্রদ্ধাঞ্জলি ইউনিট'-এর সম্পাদক সঞ্জিত চ্যাটার্জ্জী কিশোর কুমারকে 'ভারত রত্ন' দেওয়ার দাবি করার সঙ্গে সঙ্গে তাঁর নামে কলকাতার একটি মেট্রো স্টেশনের নামকরণের দাবি তোলেন। তিনি বলেন - কিশোর কুমার বাঙালি তথা সমগ্র ভারতবাসীর গর্ব। সুতরাং আমাদের এই দাবি যথার্থ। আমাদের স্থির বিশ্বাস খুব শীঘ্রই আমাদের এই দাবি পূরণ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *