কালীপুজোর আগে ফের বাড়ল বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম

এলপিজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম বাড়ল ১০০ টাকারও বেশি। বুধবার থেকেই নতুন দাম কার্যকর হয়েছে বলে জানা গিয়েছে। গত ২ মাসে এই নিয়ে দ্বিতীয়বার বাড়ল বাণিজ্যিক গ্যাসের দাম। তবে গৃহস্থের বাড়িতে ব্যবহৃত ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম বাড়েনি। তবে সম্ভাবনার কথা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

প্রসঙ্গত, প্রতি মাসের শুরুতেই অয়েল মার্কেটিং সংস্থাগুলির তরফে বিশ্ববাজারে অপরিশোধিত পেট্রোলিয়ামের দামের বিচার করে এলপিজি সিলিন্ডারের দাম পরিবর্তন করা হবে কি না, তার সিদ্ধান্ত নেয়। সেই বিচারেই বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ১০০ টাকার বেশি বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মূল্যবৃদ্ধির পর কলকাতায় বাণিজ্যিক গ্যাসের ১৯ কেজি সিলিন্ডারের দাম বেড়ে হল ১৯৪৩ টাকা। দিল্লিতে সিলিন্ডারপ্রতি বাণিজ্যিক গ্যাসের দাম বেড়ে হল ১৮৩৩ টাকা। মুম্বইয়ে বাণিজ্যিক গ্যাসের দাম লিটারপ্রতি হয়েছে ১৭৮৫ টাকা ৫০ পয়সা। চেন্নাইয়ে দাম বেড়ে হয়েছে ১৯৯৯ টাকা ৫০ পয়সা।

প্রসঙ্গত, হোটেল, রেস্তরাঁয় রান্নার জন‌্য বাণিজ্যিক গ‌্যাস ব‌্যবহার করা হয়। এই দাম বাড়ায় কালীপুজো, ভাইফোঁটায় হোটেল, রেস্তরাঁয় খেতে গেলে যে বাড়তি কড়ি খরচ করতে হবে আমজনতাকে সেই বিষয়ে কোনও সন্দেহ নেই বললেই চলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *